আজ শনিবার ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ময়মনসিংহ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে আশরাফ তুঙ্গে ওমরা হজ্জে নেয়ার প্রলোভনে,প্রতারনা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ২ তারাকান্দায় দু’মোটরসাইকেলের সংঘর্ষে নিহত-১ মে দিবসে গৌরীপুরে ডেকোরেটর কারিগর শ্রমিক ইউনিয়নের বর্ণিল শোভাযাত্রা মহান মে দিবসে রাজ ওস্তাগার নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণিল শোভাযাত্রা বিশ্ব শ্রমিক দিবসে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গৌরীপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা মহান মে দিবসে গৌরীপুরে জাতীয় শ্রমিক লীগের বর্ণিল শোভাযাত্রা অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে: শেখ হাসিনা কৃষিবিদ ড. সামীউল আলম লিটনের আজ দ্বিতীয় মৃত্যুবার্ষিকী গৌরীপুরে বিশ্ব নৃত্য দিবস পালিত
||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৩১, ২০২০, ১০:১০ অপরাহ্ণ




শুভ্র’র হত্যাকাণ্ডে জড়িতরা যতো শক্তিশালীই হোক কেউ ছাড় পাবে না …গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী

গৌরীপুর আঞ্চলিক অফিস ঃ
আমি শুভ্র’র জন্মভূমিতে দাঁড়িয়ে সরকারের একজন প্রতিমন্ত্রী হিসাবে বলছি, শুভ্র’র হত্যার সঙ্গে জড়িতরা যতো শক্তিশালীই হোক কেউ ছাড় পাবে না। আইন তার নিজস্ব গতিতে চলবে। হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে। ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে শুক্রবার (৩০ অক্টোবর/২০২০) শুভ্র’র স্মরণে শোকসভায় প্রধান অতিথি গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এসব কথা বলেন। তিনি আরো বলেন, মরহুম মাসুদুর রহমান শুভ্র’র পরিবারের সাথে আমার পরিবারের দীর্ঘদিনের সু-সম্পর্ক, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। আমার পিতা মরহুম সামছুল হকের সঙ্গে শুভ্র’র দাদা বীর মুক্তিযোদ্ধা এম.এ সোবহানের সঙ্গে দীর্ঘসময়ের রাজনৈতিক সম্পর্ক ছিলো।
বক্তব্যের শেষপর্যায়ে প্রতিমন্ত্রী নিজেই বিচার চাই-বিচার চাই-শুভ্র হত্যার বিচার চাই শ্লোগান ধরায় শোকসভাটি প্রতিবাদ সভায় রূপান্তিত হয়ে বিচার চাই- বিচার চাই ধ্বনিতে উত্তাল হয়ে উঠে।
মেয়র প্রার্থী ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র’র শোকসভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক বিধু ভূষণ দাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদিন আহমেদ এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ম সম্পাদক শওকত জাহান মুকুল, আব্দুল কদ্দুছ, সাংগঠনিক সম্পাদক শরীফ হাসান অনু, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক মুর্শেদুজ্জামান সেলিম, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ মোঃ রুহুল আমিন, সত্যেন দাস, যুগ্ম সম্পাদক ম. নূরুল ইসলাম, ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, রমিজ উদ্দিন স্বপন, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, শ্রম বিষয়ক সম্পাদক আলী আহাম্মদ খান পাঠান সেলভী, তথ্য গবেষণা সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া ইসলাম ডলি, নিহতের চাচা আসেকুর রহমান বাচ্চু, সাদেকুর রহমান সেলিম, মাতা খালেদা বেগম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ সানাউল হক, শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুস সামাদ, উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল হাসিম, সাধারণ সম্পাদক মনসুর আহমেদ মিলন, গৌরীপুর পৌরসভার কাউন্সিলর মোঃ আব্দুল কাদির, কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবু কাউছার চৌধুরী রন্টি, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ সোহেল রানা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নাজমূল হুদা, উপজেলা ছাত্র লীগের সভাপতি আল মুকতাদির শাহীন, সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে পৌর সভাপতির পদ থেকে অব্যাহতি ও দল থেকে বহিষ্কারের জন্য উপজেলা কমিটির নেয়া সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ। এখন সে আওয়ামী লীগের কেউ নয়, এ সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামী লীগে পাঠানো হয়েছে।
দুপুর থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল সহকারে নেতাকর্মীরা শোকসভায় উপস্থিত হন।

গৌরীপুর পৌরসভার পানমহালে ১৭ অক্টোবর রাতে সাড়ে ১০টায় প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে পৌরসভার মেয়র প্রার্থী ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রকে। হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছোট ভাই বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে। এছাড়াও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০) কে ও অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়। গত ২০অক্টোবর গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি ও দল থেকে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ।
অপরদিকে হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ৬জনকে গ্রেফতার করেছে গৌরীপুর থানা ও ডিবি পুলিশ। ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) এর অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ জানান, তাদের ৬জনই জেলহাজতে রয়েছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১